শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

জামিন শুনানির জন্য আদালতে মির্জা ফখরুল ইসলাম

অনলাইন ডেস্ক | আপডেট: মঙ্গলবার, জানুয়ারী ৯, ২০২৪

জামিন শুনানির জন্য আদালতে মির্জা ফখরুল ইসলাম
জামিন শুনানির জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে হাজির করা হয়েছে। আপাতত তাকে আদালতের হাজতখানায় রাখা হয়েছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বেলা ১১টা ৪০ মিনিটের দিকে তাকে এনে আদালতের নিচ তলার হাজতখানায় রাখা হয়। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন আদালতের হাজতখানার ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম।

তাকে কালো রংয়ের একটি গাড়িতে করে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। তার গাড়ি আদালত চত্বরে প্রবেশের সঙ্গে সঙ্গে বিএনপিপন্থি আইনজীবীরা ফখরুলের জামিনের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল করেছে।

আজ মির্জা ফখরুলের বিরুদ্ধে রমনা মডেল ও পল্টন থানার পৃথক নয় মামলার গ্রেপ্তার ও জামিন শুনানির অনুষ্ঠিত হবে বলে আদালত সূত্রে জানা গেছে।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগে রমনা থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে। মামলায় মির্জা ফখরুলসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়।

পরদিন ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। দিনভর ডিবি কার্যালয়ে রাখার পর রাতে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে কারাগারে আটক রয়েছেন তিনি।
 
0 Comments